বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে বাংলা নববর্ষ উদযাপন

বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে বাংলা নববর্ষ উদযাপন
‘‘বৈশাখ মানে, নতুন বছরে নতুন গাওয়া গান; বৈশাখ মানে জাগিয়ে তোলা নতুন এক প্রাণ।’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৪ এপ্রিল সকাল ১১ টায় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র্যাবলী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। একাডেমীর ছাত্র—ছাত্রীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের পাশাপাশি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত এসো হে বৈশাখ এসো এসো গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছৈয়দ করিম।

সভাপতির  বক্তব্যে তিনি বলেন, পহেলা বৈশাখ বাঙালি জাতি ও বাংলা ভাষাভাষি মানুষের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ কারণ প্রত্যেক জাতি গোষ্ঠীর নিজস্ব কিছু স্বকীয়তা বা সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে ঠিক তেমনি আবহমান কাল থেকে পহেলা বৈশাখ বাঙালি জাতি এবং বাংলা ভাষাভাষি মানুষের জন্য সাংস্কৃতিক ঐতিহ্যমন্ডিত। তিনি অতীতের সমস্ত দু:খ গ্লানি মুছে নতুন বছরের শুরুতে একটি আলোকিত ও সমৃদ্ধশালী সমাজ বিনির্মাণের লক্ষ্যে যে যার অবস্থান থেকে কাজ করে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান জানান। 
তিনি আরো বলেন, আগামী প্রজন্মের শিক্ষার্থীরাই নিজেদের আদর্শ এবং দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলে সেই স্বপ্ন পুরণে সহযোগিতা করতে পারবে।    
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কক্সবাজার শব্দায়ন আবৃত্তি একাডেমীর পরিচালক ও বিশিষ্ট বাচিক শিল্পী জসীম উদ্দীন বকুল। বক্তব্য রাখেন একাডেমীর দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ তৈয়ব ও সিনিয়র শিক্ষক গিয়াস উদ্দীন।  

উল্লেখ্য, সকাল ৮ টায় কক্সবাজার পাবলিক হল ময়দানে জেলা প্রশাসন কতৃর্ক বাংলা নববর্ষ উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য র্যা লি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অত্র স্কুল এন্ড কলেজের শিক্ষক—শিক্ষিকা এবং ছাত্র—ছাত্রীরা অংশ গ্রহণ করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক নিজামুল বাহার ও ইমতিয়াজ হাসান।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.